বাটন মোবাইলে নগদ খোলার নিয়ম

বাটন মোবাইলে নগদ খোলার নিয়ম। নগদ একাউন্টের সুবিধা সমূহ

আমার কাছে কোনো এন্ড্রয়েড মোবাইল নেই অথবা আমার এন্ড্রয়েড মুবাইলে নগদ এপ্স ইনস্টল করা নেই এখন আমি কিভাবে আমার বাটন মুবাইল দিয়ে নগদ একাউন্ট খুলবো। তো আপনি কিভাবে বাটন মুবাইল দিয়েই একটি সম্পূর্ণ নগদ একাউন্ট খুলবেন তাও আবার কোনো প্রকার এনআইডি কার্ড ছাড়া সেই সম্পর্কেই আজকে আমি লিখবো।

বাটন মুবাইলে নগদ খোলার নিয়ম

কেন নগদ একাউন্ট খুলবেন

আপনি বাটন মুবাইল ব্যাবহার করেন সেই জন্য কোনো প্রকার টাকা লেনদেন করার জন্য আপনাকে তাৎখনিক বাজারে দোকানদারদের কাছে যেতে হয়, সেই ক্ষেত্রে আপনারও অনেক পেরেশানি হয়ে যায়, তাই কোনো প্রকার পেরেশানি ছাড়া ঘরে বসেই বাটন মুবাইল দিয়ে টাকা আদান-প্রদান করার জন্য একটি নগদ একাউন্ট খোলা আপনার প্রয়োজন, তো এবার শুরু করা যাক কিভাবে মুবাইল দিয়েই একটি নগদ খুলবেন।


বাটন মুবাইলে নগদ খোলার নিয়ম

তো ভিউয়ার আপনি প্রথমেই আপনার বাটন মুবাইলের ডায়াল অপশনে চলে যাবেন এবং সেখানে গিয়ে ডায়াল করবেন *167# তারপর আপনি যে নাম্বার দিয়ে নগদ একাউন্ট খুলতে চাচ্ছেন সেই নাম্বার দিয়ে কল দিবেন কল দেওয়ার পর আপনার কাছে নতুন আরেকটি পেইজ চলে আসবে, সেখানে বলা হবে আপনাকে চার সংখ্যার একটি পিন দেওয়ার জন্য,

 তো আপনি চার সংখ্যার একটি পিন দিয়ে দিবেন তারপর ওকে করার পর আপনাকে বলবে কনফার্ম পিন দেওয়ার জন্য, তখন আপনি আবারো সেই চার সংখ্যার পিন নাম্বারটি দিয়ে কনফার্ম করে দিবেন। তারপর আাপনাকে আরেকটি পেইজে নিয়ে যাবে সেখানে দুইটি অপশন থাকবে যে আপনি কোন ধরনের একাউন্ট খুলতে চান? 1/ Regular 2/ Islamic, তো আপনি 1 অথবা 2 যে কোনো একটি সংখ্যা টাইপ করার সাথে সাথেই আপনার একটি নগদ একাউন্ট খুলা হয়ে যাবে।


নগদ একাউন্টের ব্যালেন্স দেখার নিয়ম

আপনার নগদ একাউন্টের ব্যালেন্স দেখার জন্য প্রথমেই ডায়াল করুন *167# তারপর নিচের এই পেইজটি আপনার সামনে আসবে।

বাটন মুবাইলে নগদ খোলার নিয়ম

তারপর এখান থেকে ব্যালেন্স দেখার জন্য আপনি My Nagad অর্থাৎ 7 নাম্বার অপশনটি সিলেক্ট করুন এরপর আপনার পিন নাম্বার দিয়ে একাউন্টের ব্যালেন্স দেখুন। আর আপনি *167# ডায়লা করার পর এখান থেকেই ক্যাশ আউট, সেন্ড মানি, মুবাইল রিচার্জ ও বিদ্যুৎবিল দেওয়া সহ আপনি সমস্ত কাজ করতে পারবেন নিশ্চিন্তে সবকিছু নিয়েই আমি বিস্তারিত লিখবো ইনশাআল্লাহ।


নগদ একাউন্টের সুবিধা সমূহ

অন্যান্য একাউন্ট থেকে আপনি নগদে অনেক বেশি সুযোগ সুবিধা পাবেন যেমন বিকাশে এক হাজার টাকা ক্যাশ আউট করলে আপনার খরচ হয় ১৮ টাকার উপরে আর এক হাজার টাকা নগদ থেকে ক্যাশ আউট করলে আপনার খরচ হবে ১৪/১৫ টাকার মতো আর যদি নগদ এপ্স থেকে ক্যাশ আউট করেন তাহলে হাজারে খরচ হবে ১১ টাকার মতো। তাছাড়া এখন বর্তমানে নগদ এপ্স থেকে সন্ধা ৬টা থেকে ৭টা পর্যন্ত ২০ টাকা রিচার্জ করলেই পাবেন ১০ টাকা ক্যাশব্যাক, এই ক্যাশব্যাকটি আপনি পাবেন প্রতি সাপ্তাহে একবার।


নগদে ক্যাশ আউট করার নিয়ম

প্রথমে *১৬৭# ডায়াল করুন তারপর নতুন একটি পেইজে নিয়ে আসার পর আপনি সেখান থেকে ক্যশ আউট অর্থাৎ ১ নাম্বার অপশনটি সিলেক্ট করার পর যেই নাম্বারে ক্যাশ আউট করবেন সেই নাম্বারটি দেন (দোকানদারের নাম্বার) তারপর আপনি কত টাকা ক্যাশ আউট করবেন আপনার নির্ধারিত টাকার পরিমান উল্লেখ করে আপনার পিন নাম্বারটি টাইপ করার সাথে সাথেই আপনার ক্যাশ আউট সফল হয়ে যাবে।


নগদে সেন্ড মানি করার নিয়ম

আপনার নগদ একাউন্ট থেকে অন্য নগদ একাউন্টে টাকা পাঠানোর জন্য আপনি পূর্বের ন্যায় *১৬৭# ডায়াল করে সেন্ড মানি অর্থাৎ ২ নাম্বার মেনুটি সিলেক্ট করুন, যেই নাম্বারে সেন্ড মানি করবেন সেই নাম্বারটি দিবেন তারপর টাকার পরিমানটা উল্লেখ করে ওকে করবেন তারপর তারপর রেফারেন্স হিসেবে আবারো টাকার পরিমানটা দিয়ে আপনার চার সংখ্যার পিন নাম্বারটি সাবমিট করলেই সেন্ড মানি সফল হয়ে যাবে।


নগদ থেকে বিল পেমেন্ট করার নিয়ম

আমরা অনেকেই বিল দেওয়ার জন্য লাইনের পর লাইন দাঁড়িয়ে থাকি, এখন থেকে দাড়িয়ে থাকার দিন শেয ডিজিটাল যুগে মোবাইলের মাধ্যমে সবকিছু করা যায়, প্রিয় ভিউয়ার এখন আপনি চাইলে খুব সহজেই নগদ একাউন্ট থেকে বিল পেমেন্ট করতে পারবো, তবে বিল দেওয়ার জন্য অবশ্যই নগদ এপ্সের প্রয়োজন হবে প্লেস্টোর থেকে নগদ এপ্সটি ডাউনলোড করে ফেলুন তারপর আপনার নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে এপ্সে প্রবেশ করুন, এপ্স থেকে আপনি মুবাইল রিচার্জ সহ যাবতীয় কাজ খুব সহজেই করতে পারবেন

 তো এপ্স থেকে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য (বিল পে) এই অপশনে ক্লিক করুন এরপর আপনি বিদ্যুৎ এর উপরে টাপ করে নিচ থেকে কম্পানি সিলেক্ট করে নেন, অর্থাৎ আপনি কোন কম্পানিতে বিল দিতে চাচ্ছেন যেমন DPDC, Nesco ইত্যাদি কম্পানি সিলেক্ট করার পর আপনি আপনার বিদ্যুৎ বিলের উপরে একটা কাস্টমার নাম্বার আছে ঐটা দিবেন, তারপর মাস সিলেক্ট করেন অর্থাৎ আপনি যেই মাসের বিল দিতে চাচ্ছেন, এরপর পেমেন্ট করলেই আপনার বিল দেওয়া সাকসেসফুল হয়ে যাবে, এরপর প্রমান সরুপ আপনাকে একটা ডকুমেন্ট দিবে আপনি সেটা ডাউনলোড করে নিতে পারেন।


নগদের সাথে সরাসরি কথা বলুন

আপনি যদি কোনো সময় নগদ একাউন্ট সংক্রান্ত বিষয় নিয়ে ঝামেলায় পরেন অথবা নগদ একাউন্ট নিয়ে যে কোনো প্রশ্ন থাকলে আপনি সরাসরি নগদ কাস্টমার কেয়ারের সাথে কথা বলতে পারেন, কথা বলার জন্য এই নাম্বারটি ডায়াল করুন ১৬১৬৭, তারপর বিভিন্ন সার্বিস নিয়ে বলার পর সবশেষে ০ ক্লিক করে একজন নগদ প্রতিনিধির সাথে কথা বলুন।

Previous Post Next Post

نموذج الاتصال