রাতে ঘুম না আসলে কি করবো

রাতে ঘুম না আসলে কি করবো  রাতে ঘুম না আসলে আমি আপনাকে দুইটি আমল শিখিয়ে দিব যেই দুইটা আমল করলে আপনার অবশ্যই ঘুম আসবে ইনশাআল্লাহ।  আমাদের মধ্যে ছেলে মেয়ে অনেকেই আছে যাদের রাতে ঘুম আসে না, তারা প্রায় সময় বিভিন্ন জায়গায় সার্চ করে থাকে রাতে ঘুম না আসলে কি করব? কিংবা রাতে ঘুমানোর উপায় কি? তো প্রথমে আমি আপনাদের সামনে ঘুম না আসার কি কি কারণ হতে পারে এর মধ্যে আমার জানা মতে কয়েকটি কারণ তুলে ধরছি, এরপর খুব সহজেই দুইটা আমল করে কিভাবে ঘুমাতে পারেন সেটা নিয়ে লিখব।   কি কি কারনে রাতে ঘুম আসে না  রাতে ঘুম না আসার অনেকগুলো কারণেই হতে পারে, এর মধ্যে আমার জানামতে আমি কয়েকটি কারণ তুলে ধরছি, প্রথমত দিনে ঘুমানোর ফলে রাতের বেলায় কিন্তু সহজে ঘুম আসে না, অনেকে আছে দিনের বেলায় বেশি পরিমাণে ঘুমায় যার ফলে রাতের বেলা ঘুম আসে না, তো দিনের বেলায় অবশ্যই আপনাকে অতিরিক্ত ঘুমানো থেকে বিরত থাকতে হবে। দ্বিতীয়ত ঃ রাতের বেলায় চা অথবা কফি খাওয়া যাবেনা, অনেকে আমরা রাতের বেলায় চা এবং কফি খেয়ে থাকি, কিন্তু আমরা অনেকেই জানি না যে চা এবং কফি খাওয়ার ফলে কিন্তু আমাদের চোখে ঘুম চলে যায়, চা এবং কফি খেলে চোখে ঘুম আসে না, তাই অবশ্যই রাতের বেলায় ঘুমানোর পূর্বে চাও অথবা কফি খাওয়া থেকে বিরত থাকতে হবে।  তৃতীয়ত টেনশন করা যাবে না, অনেকেই আছি যারা মাথার মধ্যে বিভিন্ন ধরনের টেনশন চাপা দিয়ে রাখে, আর এই সমস্ত টেনশন মাথার মধ্যে থাকার ফলে কিন্তু ঘুম আসে না, তাই প্রথমেই আপনাকে বিভিন্ন বাজে টেনশন অথবা বাজে চিন্তা থেকে আপনার মস্তিষ্ক তথা মাথাকে খালি রাখতে হবে। চতুর্থ মোবাইল টিপার কারণে রাত্রিবেলায় ঘুম আসে না, ছেলে-মেয়ে আমাদের উভয়ের প্রায় একটি কমন সমস্যা যে মোবাইলে নেট থাকার কারণে অর্থাৎ মোবাইলের মধ্যে বিভিন্ন ধরনের মুভি নাটক সিনেমা অর্থাৎ মেসেঞ্জারে চ্যাট করার কারণে কিন্তু অনেকের ঘুম আসে না, তো যত সম্ভব রাত্রিবেলায় অতিরিক্ত নেট চালানো থেকে বিরত থাকবেন।   রাতে ঘুম না আসলে কি করবো  হারাতে যদি ঘুম না আসে তাহলে আপনি নিম্নের দোয়াটি কয়েকবার পাঠ করলে অবশ্যই আপনার ঘুম চলে আসবে, আপনাদের সুবিধার্থে আমি দোয়াটির বাংলা উচ্চারণ লিখে দিচ্ছি কেননা এখানে অনেকেই আরবি উচ্চারণ পড়তে পারবে না, সেই বিষয়টার দিকে চিন্তা করেই আমি আরবি দোয়াটির উচ্চারণ বাংলায় লিখে দিচ্ছি।  লা ইলাহা ইল্লাল্লা হু ওয়াহিদুল কহ্হার রাব্বুস সামা অ-তি অল আরদি অমা- বায়নাহুমা আযীযুল গফ্ফার।  আপনার যদি রাতে ঘুম না আসে তাহলে এই যে উপরে যে দোয়াটি লিখলাম এই দোয়াটি আপনি বারবার করতে থাকবেন, এরপরও যদি মনে করেন যে, আপনার ঘুম আসতেছে না তাহলে অবশ্যই আপনি সুবহানাল্লাহ এই জিকিরটা করতে থাকবেন। আপনি তারগেট নিবেন যে ডান কাতে শুয়ে সুবহানাল্লাহ এই জিকিরটা 100 বার করবেন, আপনার সহি নিয়তে ডান কাতে শুয়ে সুবহানাল্লাহ এই জিকিরটা ১০০ বার পড়ার আগে আগে দেখবেন আপনার ঘুম এসে যাবে, আর এই আমলটা পরীক্ষিত আমি নিজেও এই আমল করে ফলাফল পেয়েছি।

রাতে ঘুম না আসলে কি করবো

রাতে ঘুম না আসলে আমি আপনাকে দুইটি আমল শিখিয়ে দিব যেই দুইটা আমল করলে আপনার অবশ্যই ঘুম আসবে ইনশাআল্লাহ।

আমাদের মধ্যে ছেলে মেয়ে অনেকেই আছে যাদের রাতে ঘুম আসে না, তারা প্রায় সময় বিভিন্ন জায়গায় সার্চ করে থাকে রাতে ঘুম না আসলে কি করব? কিংবা রাতে ঘুমানোর উপায় কি? তো প্রথমে আমি আপনাদের সামনে ঘুম না আসার কি কি কারণ হতে পারে এর মধ্যে আমার জানা মতে কয়েকটি কারণ তুলে ধরছি, এরপর খুব সহজেই দুইটা আমল করে কিভাবে ঘুমাতে পারেন সেটা নিয়ে লিখব।

কি কি কারনে রাতে ঘুম আসে না

রাতে ঘুম না আসার অনেকগুলো কারণেই হতে পারে, এর মধ্যে আমার জানামতে আমি কয়েকটি কারণ তুলে ধরছি, প্রথমত দিনে ঘুমানোর ফলে রাতের বেলায় কিন্তু সহজে ঘুম আসে না, অনেকে আছে দিনের বেলায় বেশি পরিমাণে ঘুমায় যার ফলে রাতের বেলা ঘুম আসে না, তো দিনের বেলায় অবশ্যই আপনাকে অতিরিক্ত ঘুমানো থেকে বিরত থাকতে হবে। দ্বিতীয়ত ঃ রাতের বেলায় চা অথবা কফি খাওয়া যাবেনা, অনেকে আমরা রাতের বেলায় চা এবং কফি খেয়ে থাকি, কিন্তু আমরা অনেকেই জানি না যে চা এবং কফি খাওয়ার ফলে কিন্তু আমাদের চোখে ঘুম চলে যায়, চা এবং কফি খেলে চোখে ঘুম আসে না, তাই অবশ্যই রাতের বেলায় ঘুমানোর পূর্বে চাও অথবা কফি খাওয়া থেকে বিরত থাকতে হবে।

তৃতীয়ত টেনশন করা যাবে না, অনেকেই আছি যারা মাথার মধ্যে বিভিন্ন ধরনের টেনশন চাপা দিয়ে রাখে, আর এই সমস্ত টেনশন মাথার মধ্যে থাকার ফলে কিন্তু ঘুম আসে না, তাই প্রথমেই আপনাকে বিভিন্ন বাজে টেনশন অথবা বাজে চিন্তা থেকে আপনার মস্তিষ্ক তথা মাথাকে খালি রাখতে হবে। চতুর্থ মোবাইল টিপার কারণে রাত্রিবেলায় ঘুম আসে না, ছেলে-মেয়ে আমাদের উভয়ের প্রায় একটি কমন সমস্যা যে মোবাইলে নেট থাকার কারণে অর্থাৎ মোবাইলের মধ্যে বিভিন্ন ধরনের মুভি নাটক সিনেমা অর্থাৎ মেসেঞ্জারে চ্যাট করার কারণে কিন্তু অনেকের ঘুম আসে না, তো যত সম্ভব রাত্রিবেলায় অতিরিক্ত নেট চালানো থেকে বিরত থাকবেন।

রাতে ঘুম না আসলে কি করবো

হারাতে যদি ঘুম না আসে তাহলে আপনি নিম্নের দোয়াটি কয়েকবার পাঠ করলে অবশ্যই আপনার ঘুম চলে আসবে, আপনাদের সুবিধার্থে আমি দোয়াটির বাংলা উচ্চারণ লিখে দিচ্ছি কেননা এখানে অনেকেই আরবি উচ্চারণ পড়তে পারবে না, সেই বিষয়টার দিকে চিন্তা করেই আমি আরবি দোয়াটির উচ্চারণ বাংলায় লিখে দিচ্ছি।

লা ইলাহা ইল্লাল্লা হু ওয়াহিদুল কহ্হার রাব্বুস সামা অ-তি অল আরদি অমা- বায়নাহুমা আযীযুল গফ্ফার।

আপনার যদি রাতে ঘুম না আসে তাহলে এই যে উপরে যে দোয়াটি লিখলাম এই দোয়াটি আপনি বারবার করতে থাকবেন, এরপরও যদি মনে করেন যে, আপনার ঘুম আসতেছে না তাহলে অবশ্যই আপনি সুবহানাল্লাহ এই জিকিরটা করতে থাকবেন। আপনি তারগেট নিবেন যে ডান কাতে শুয়ে সুবহানাল্লাহ এই জিকিরটা 100 বার করবেন, আপনার সহি নিয়তে ডান কাতে শুয়ে সুবহানাল্লাহ এই জিকিরটা ১০০ বার পড়ার আগে আগে দেখবেন আপনার ঘুম এসে যাবে, আর এই আমলটা পরীক্ষিত আমি নিজেও এই আমল করে ফলাফল পেয়েছি।

Previous Post Next Post

نموذج الاتصال