কিভাবে ফেসবুকে আমার নাম চেঞ্জ করবো

আমার নাম চেঞ্জ করবো অনলাইনে সাধারণত আমরা যোগাযোগ করার জন্য যে সমস্ত সোশ্যাল মিডিয়া অর্থাৎ facebook instagram twitter ইত্যাদি যত রকমের প্ল্যাটফর্ম রয়েছে এগুলোর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় এবং পপুলার হচ্ছে ফেসবুক প্ল্যাটফর্ম। আর এই ফেসবুক প্ল্যাটফর্মেই শতকরা প্রায় ৭০% মানুষ ব্যবহার করে থাকে, সে হিসেবে আমরাও সেই ফেসবুক প্ল্যাটফর্মের সাথে জড়িত।

আমার নাম চেঞ্জ করবো অনলাইনে সাধারণত আমরা যোগাযোগ করার জন্য যে সমস্ত সোশ্যাল মিডিয়া অর্থাৎ facebook instagram twitter ইত্যাদি যত রকমের প্ল্যাটফর্ম রয়েছে এগুলোর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় এবং পপুলার হচ্ছে ফেসবুক প্ল্যাটফর্ম। আর এই ফেসবুক প্ল্যাটফর্মেই শতকরা প্রায় ৭০% মানুষ ব্যবহার করে থাকে, সে হিসেবে আমরাও সেই ফেসবুক প্ল্যাটফর্মের সাথে জড়িত।  অন্য পোস্ট মাদ্রাসা শিক্ষার গুরুত্ব মোবাইল কতদিন ব্যবহার হয়েছে কিভাবে দেখব  আমরা ফেসবুক আইডি যখন খুলি তখন অনেকেই অনেক ধরনের নাম দিয়ে থাকি, যেমন স্বপ্নের রাজকুমার, দুনিয়ার মুসাফির, অবুঝ ছেলে, মেয়েরাও বিভিন্ন ধরনের নাম দিয়ে তাদের ফেসবুক প্রোফাইলটি ক্রিয়েট করে। কিন্তু পরবর্তীতে দেখা যায় তাদের এই নামটি চেঞ্জ করতে হয়।  সাধারণত আমাদের বন্ধু-বান্ধব এবং যারা পরিচিত আছে তারা সহজেই ফেসবুকে আমাকে চেনার জন্য আমার নামটা অত্যন্ত জরুরী, সেক্ষেত্রে আমরা অনেকেই যারা ফেসবুক একাউন্ট খোলার সময় বিভিন্ন ধরনের নাম দিয়ে একাউন্ট খুলেছি বাট এখন আমরা নামটা চেঞ্জ করে আমাদের নিজেদের নাম কিংবা অন্য নাম দিতে চাই কিন্তু আমরা সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে আমরা আমাদের ফেসবুকের নামটি চেঞ্জ করতে পারতেছি না।  আপনারা যারা আগে বিভিন্ন ধরনের নাম দিয়ে ফেসবুক প্ল্যাটফর্মে একাউন্ট ক্রিয়েট করেছেন আর এখন নাম চেঞ্জ করতে চাচ্ছেন মূলত তাদের জন্যই আজকের এই আমার লেখাটি, আজকের এই লেখার মাধ্যমে আমি একদম স্টেপ বাই স্টেপ আপনাদেরকে দেখিয়ে দিব কিভাবে আপনি খুব সহজেই আপনার হাতের মোবাইল দিয়েই ফেসবুকের নামটি চেঞ্জ করতে পারবেন, তাহলে চলুন এবার কিভাবে ফেসবুকের নাম চেঞ্জ করতে হয় সে বিষয়টিই জানা যাক।  ফেসবুকে নাম চেঞ্জ করার নিয়ম তো বন্ধুরা ফেসবুকের আপনার নাম চেঞ্জ করতে হলে সর্বপ্রথমে আপনি আপনার ফেসবুক অফিসিয়াল চলে যাবেন, এবং সেখান থেকে setting and privacy এ অপশনটিতে ক্লিক করে তারপর setting অপশনটিতে ক্লিক করুন।   তারপর সেখান থেকে personal information এই অপশনটিতে একটা ক্লিক করুন, তারপর দেখবেন আপনার সামনে চারটার মত অপশন চলে আসবে সেখান থেকে আপনি সর্বপ্রথম যে অপশনটা রয়েছে অর্থাৎ name এই অপশনটিতে একটা ক্লিক করে দেন।  এরপর দেখবেন আপনার ফেসবুক একাউন্টের পুরনো নামটা আপনার সামনে শো করতেছে, অতঃপর আপনি সেখান থেকে আপনি যে নতুন নামটা দিবেন সেটা লিখে দিবেন পুরোনো নামটার জায়গায়, অতঃপর আপনি যখন আপনার নতুন নামটা দিয়ে দিবেন তখন নিচের দিকে review change এই অপশনটিতে একটা ক্লিক করে দিবেন।  তারপর আপনাকে নতুন আরেকটা ইন্টারফেস এ নিয়ে আসবে, সেখানে তেমন কোন কাজ নেই আপনার জাস্ট শুধু একটা বক্স পাবেন সেখানে আপনার ফেসবুকের পাসওয়ার্ডটি দেওয়ার পর নিচের দিকে দেখবেন save change একটা অপশন আছে ওইখানে একটা ক্লিক করে দেন। ওইখানে ক্লিক করে দাও সাথে সাথেই একটু লোড নিবে তারপর আপনার নামটা খুব সুন্দর ভাবেই পরিবর্তন হয়ে যাবে।  আমি কি আমার নাম চেঞ্জ করতে পারি  হ্যাঁ অবশ্যই আপনি আপনার নাম চেঞ্জ করতে পারবেন, আমি উপরে স্টেপ বাই স্টেপ যে নিয়মগুলো আপনাকে দেখিয়ে দিয়েছি আপনি যদি সেভাবে কাজ করেন তাহলে অবশ্যই ১০০ পার্সেন্ট আপনি আপনার ফেসবুকের নামটি পরিবর্তন করতে সফল হবেন।  আমি যেভাবে দেখিয়ে দিয়েছি যদি সেভাবেও আপনি আপনার নামটি চেঞ্জ করতে অক্ষম হন সে ক্ষেত্রে আপনি আমাদেরকে মেসেজ করতে পারেন, আমরা যত দ্রুত সম্ভব আপনার মেসেজের রিপ্লাই করব এবং আপনার সমস্যাটি সমাধান করে দেওয়ার চেষ্টা করব।

অন্য পোস্ট মাদ্রাসা শিক্ষার গুরুত্ব

মোবাইল কতদিন ব্যবহার হয়েছে কিভাবে দেখব

আমরা ফেসবুক আইডি যখন খুলি তখন অনেকেই অনেক ধরনের নাম দিয়ে থাকি, যেমন স্বপ্নের রাজকুমার, দুনিয়ার মুসাফির, অবুঝ ছেলে, মেয়েরাও বিভিন্ন ধরনের নাম দিয়ে তাদের ফেসবুক প্রোফাইলটি ক্রিয়েট করে। কিন্তু পরবর্তীতে দেখা যায় তাদের এই নামটি চেঞ্জ করতে হয়।

সাধারণত আমাদের বন্ধু-বান্ধব এবং যারা পরিচিত আছে তারা সহজেই ফেসবুকে আমাকে চেনার জন্য আমার নামটা অত্যন্ত জরুরী, সেক্ষেত্রে আমরা অনেকেই যারা ফেসবুক একাউন্ট খোলার সময় বিভিন্ন ধরনের নাম দিয়ে একাউন্ট খুলেছি বাট এখন আমরা নামটা চেঞ্জ করে আমাদের নিজেদের নাম কিংবা অন্য নাম দিতে চাই কিন্তু আমরা সঠিক গাইডলাইন না পাওয়ার কারণে আমরা আমাদের ফেসবুকের নামটি চেঞ্জ করতে পারতেছি না।

আপনারা যারা আগে বিভিন্ন ধরনের নাম দিয়ে ফেসবুক প্ল্যাটফর্মে একাউন্ট ক্রিয়েট করেছেন আর এখন নাম চেঞ্জ করতে চাচ্ছেন মূলত তাদের জন্যই আজকের এই আমার লেখাটি, আজকের এই লেখার মাধ্যমে আমি একদম স্টেপ বাই স্টেপ আপনাদেরকে দেখিয়ে দিব কিভাবে আপনি খুব সহজেই আপনার হাতের মোবাইল দিয়েই ফেসবুকের নামটি চেঞ্জ করতে পারবেন, তাহলে চলুন এবার কিভাবে ফেসবুকের নাম চেঞ্জ করতে হয় সে বিষয়টিই জানা যাক।

ফেসবুকে নাম চেঞ্জ করার নিয়ম

তো বন্ধুরা ফেসবুকের আপনার নাম চেঞ্জ করতে হলে সর্বপ্রথমে আপনি আপনার ফেসবুক অফিসিয়াল চলে যাবেন, এবং সেখান থেকে setting and privacy এ অপশনটিতে ক্লিক করে তারপর setting অপশনটিতে ক্লিক করুন। 


তারপর সেখান থেকে personal information এই অপশনটিতে একটা ক্লিক করুন, তারপর দেখবেন আপনার সামনে চারটার মত অপশন চলে আসবে সেখান থেকে আপনি সর্বপ্রথম যে অপশনটা রয়েছে অর্থাৎ name এই অপশনটিতে একটা ক্লিক করে দেন।



এরপর দেখবেন আপনার ফেসবুক একাউন্টের পুরনো নামটা আপনার সামনে শো করতেছে, অতঃপর আপনি সেখান থেকে আপনি যে নতুন নামটা দিবেন সেটা লিখে দিবেন পুরোনো নামটার জায়গায়, অতঃপর আপনি যখন আপনার নতুন নামটা দিয়ে দিবেন তখন নিচের দিকে review change এই অপশনটিতে একটা ক্লিক করে দিবেন।


তারপর আপনাকে নতুন আরেকটা ইন্টারফেস এ নিয়ে আসবে, সেখানে তেমন কোন কাজ নেই আপনার জাস্ট শুধু একটা বক্স পাবেন সেখানে আপনার ফেসবুকের পাসওয়ার্ডটি দেওয়ার পর নিচের দিকে দেখবেন save change একটা অপশন আছে ওইখানে একটা ক্লিক করে দেন। ওইখানে ক্লিক করে দাও সাথে সাথেই একটু লোড নিবে তারপর আপনার নামটা খুব সুন্দর ভাবেই পরিবর্তন হয়ে যাবে।


আমি কি আমার নাম চেঞ্জ করতে পারি

হ্যাঁ অবশ্যই আপনি আপনার নাম চেঞ্জ করতে পারবেন, আমি উপরে স্টেপ বাই স্টেপ যে নিয়মগুলো আপনাকে দেখিয়ে দিয়েছি আপনি যদি সেভাবে কাজ করেন তাহলে অবশ্যই ১০০ পার্সেন্ট আপনি আপনার ফেসবুকের নামটি পরিবর্তন করতে সফল হবেন।

আমি যেভাবে দেখিয়ে দিয়েছি যদি সেভাবেও আপনি আপনার নামটি চেঞ্জ করতে অক্ষম হন সে ক্ষেত্রে আপনি আমাদেরকে মেসেজ করতে পারেন, আমরা যত দ্রুত সম্ভব আপনার মেসেজের রিপ্লাই করব এবং আপনার সমস্যাটি সমাধান করে দেওয়ার চেষ্টা করব।

Previous Post Next Post

نموذج الاتصال